রাঙ্গাবালীতে খালগোড়া বাজারে আগুন ৭টি দোকান পুড়ে ছাই ক্ষয়ক্ষতি অন্তত ১২ – ১৫ লাখ ৷

১১ অক্টোবর ২০২৩, ১:৪২:০৮

নিজস্ব প্রতিনিধি,
রাঙ্গাবালী(পটুয়াখালী)

পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়নের খালগোড়া বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সাত দোকান পুড়ে অন্তত ১২ -১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি স্থানীয়দের। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি৷

বুধবার (১১ অক্টোবর ) রাত ০১:৩০ মিনিটের সময় ২টি ঔষধের দোকান,২টি সেলুন,১টি চা – ইলেকট্রনিক দোকান, ১টি পান-সুপারির দোকান ও ১টি ফলের আড়ৎ পুড়ে ছাই হয়ে যায়।
এতে পাঁচ জন ঘর মালিক রয়েছেন তারা হলেন, গোবিন্দ চন্দ্র শীল, বিমল চন্দ্র শীল,সুনিল চন্দ্র শীল,আবুল কালাম হাওলাদার (কালা বেপারী) ও মোঃ মজিবর হাওলাদার (মজিবর বিডিআর)।

স্থানীয়দের ধারণা: শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়েছে।
আগুনের লেলিহান ও লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে পাশের দোকান গুলোতে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন, রাঙ্গাবালী থানা পুলিশ এবং বাংলাদেশ আনসার ও ভিডিপি সদস্য, মোঃ কিরন মাহমুদ ও মোঃ সাদিম হোসেন (মিয়াদ) আগুন  নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। আগুনে সাতটি দোকানের থাকা মালামাল পুড়ে অন্তত ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মিজানুর রহমান বলেন,আমি সকালে ভিজিট করতে গিয়েছিলাম। ওখানে থাকা সাতটি দোকানই পড়ে ছাই হয়ে গেছে।তবে কিভাবে আগুনের সূত্র পাত তা জানা যায়নি। স্থানীয় লোকদের ধারণা বৈদ্যুতিক শর্ট-সার্কিটের কারণেই এ ঘটনা ঘটেছে। এতে ১০ থেকে ১২ লক্ষ টাকার ক্ষতি হবে বলে আমি ধারণা করছি।

রাঙ্গাবালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নুরুল ইসলাম মজুমদার বলেন,আমি রাতে খবর পেয়ে পুরো থানার টিম নিয়ে ঘটনা স্থানে চলে যাই। এবং আগুন নিবাতে নেমে পড়ি। স্থানীয় লোকজনসহ আমার পুরো টিম কাজ করেও আগুন নিভাতে সক্ষম হয়নি। মুহূর্তের মধ্যেই আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ায় দোকানগুলো পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক ১০ থেকে ১২ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে আমার ধারনা।কিভাবে আগুন লেগেছে তার কোন সঠিক তথ্য পাওয়া যায়নি।স্থানীয়দের ধারণা শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না