৯৯৯-এ কল দিয়ে প্রাণ বাঁচলো ২৯ জেলের, ৪ দিন সমুদ্রে ভাসার পর ডুবে যায় ট্রলারটি৷

২৩ সেপ্টেম্বর ২০২৩, ২:০৫:১৪

নিজস্ব প্রতিনিধি

রাঙ্গাবালী, পটুয়াখালী৷

 

মাঝ সমুদ্রে ইঞ্জিন বিকল হয়ে চার দিন ধরে ভাসতে থাকে জেলে ট্রলার। একপর্যায়ে ঢেউয়ের তোড়ে ২৯ জেলে সহ ডুবে যায় ট্রলারটি। এরপর সাতারকেটে জেলেরা বঙ্গোপসাগরে বুকের জেগে ওঠা একটি দ্বীপে আশ্রয় নেয়। পরে ৯৯৯-এ কল দিয়ে প্রাণে বাঁচলো বঙ্গোপসাগরে দূর্ঘটনার কবলে পরা ২৯ জেলের। বৃহস্পতিবার বিকেলে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা সংলগ্ন চর তুফানিয়া থেকে তাদের উদ্ধার করে কোস্টগার্ড।

 

জানাগেছে, গত ১৫ সেপ্টেম্বর চট্টগ্রামের বাঁশখালী থেকে বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে ছেড়ে আসে এফবি রহমত-ই ইলাহি নামের একটি জেলে ট্রলার। ১৭ সেপ্টেম্বর মাঝ সাগরে ইঞ্জিন বিকেল হয়ে যায় ট্রলারটির। চারদিন ধরে সমুদ্রের ভাসতে ভাসতে বৃহস্পতিবার দুপুরে ২৯ জেলে সহ ট্রলারটি ডুবে যায়। এসময় জেলেরা সাতার কেটে সমুদ্রের বুকে জেগে ওঠা পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা সংলগ্ন তুফানিয়া চরে আশ্রয় নেয়। পরে সমুদ্র ঘেরা জনশূন্য দ্বীপে বসে তারা জাতীয় জরুরী সেবা ৯৯৯-ফোন দিয়ে সহযোগিতা চায়। এরপর কোস্টগার্ড দক্ষিণ জোনের অধিনস্থ রাঙ্গাবালী ক্যাম্পের সদস্যরা গিয়ে তাদেরকে উদ্ধার করে নিয়ে আসেন।

রাঙ্গাবালী কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার আসাদুজ্জামান খান জানান, জাতীয় জরুরী সেবা ৯৯৯-এর কল পেয়ে আমরা তাৎক্ষণিক ছুটে যাই। দ্বীপে আটকা পরা দূর্ঘটনার শিকার জেলেদের উদ্ধার করে নিয়ে আসি। এরপর ট্রলারের মালিক পক্ষকে খবর দিয়ে তাদের কাছে জীবিত অবস্থায় ২৯ জেলেকে পৌঁছে দেওয়া হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না