বঙ্গোপ সাগরে লোমহর্ষক ডাকাতি মাঝির হাতে ট্রলার মালিক খুন, সহকর্মীকে কুপিয়ে যখম৷ 

১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৯:০৭

 

মোঃ সুজন মাহমুদ

নিজস্ব প্রতিনিধি

রাঙ্গাবালী, পটুয়াখালী৷

অনেক টাকার মাছ দেখে লোভ সামলাতে না পেরে নিজ ট্রলারের মালিকে ঘুমন্ত অবস্থায় খুন করে সাগরে ভাসিয়ে দেয় ট্রলারের মাঝি। আর এই ক্লিন মিশন সফল করতে ঘটনার আগেই কুপিয়ে সাগরে ফেলা হয় ট্রলারে থাকা অপর সহকর্মীকে। এরপর লুট করা মাছ বিক্রি করতে গিয়ে ধরা পরে দুদর্ষ কিলার।

থামছেনা স্বজনদের আহাজারি।

সন্তান হারিয়ে পাগলাপারা মা রুদুফা বেগম। আর স্বামীর শোকে কাতর স্ত্রী সুরাইয়া বেগম।

 

বঙ্গোপ সাগরে মাছ শিকারী জেলেদের কাছ থেকে ২০ লাখ টাকার মাছ ক্রয় শেষে, বৃহস্পতিবার রাতে ট্রলার বোঝাই করে ঘাটে ফিরছিলেন মৎস্য ব্যবসায়ী রাশেদ হোসাইন। সঙ্গে ছিলেন তার নিজ ট্রলারের দুই কর্মচারী ইব্রাহিম মাঝি ও জামাল মোল্লা।

অনেক টাকার মাছ দেখে লোভ সামলাতে পারেনি ইব্রাহিম মাঝি। তাই মালিককে খুন করে মাছ লুট করার সিদ্ধান্ত নেয় সে।

এরপর মালিক রাশেদ ঘুমালে ট্রলারের থাকা অপর সহকর্মী জামাল মোল্লাকে প্রথমে কুপিয়ে নদীতে ফেলে দেয় ইব্রাহিম। পরে ঘুমন্ত রাশেদকে কুপিয়ে হত্যা করে লাশ ভাসিয়ে দেয় নদীতে।

এরপর লুট করা মাছ বিক্রির জন্য শুক্রবার দুপুরে নেয়া হয় বরগুনার পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে। মাছ বিক্রির সময় আড়ৎদারদের সন্দেহ হয়। এত গুলো মাছ, সাথে কেউ নেই একা বিক্রি করতে আসছে জিজ্ঞেস করলে কথার কোন মিল খুঁজে পায় নাহ আড়ৎদাররা। ইব্রাহিম মাঝির প্যান্টে রক্ত দেখতে পায় তারা। সন্দেহ আরো বেশি বাড়ে তখন ট্টলারে গিয়ে রক্ত দেখে সাথে সাথে পুলিশকে খবর দেয়। তারপরে ইব্রাহীমকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা।

 

এদিকে কুপিয়ে ভাসিয়ে দেয়া জামাল মোল্লাকে আহত অবস্থায় নদী থেকে উদ্ধার করে জেলেরা। পরে তাকে চিকিৎসার জন্য বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের বেডে চিকিৎসাধীন অবস্থায় তিনি জানান সেদিন রাতের ঘটনা। হঠাৎ করে এসে দ্যা দিয়ে এলপাথারি বারি শুরু করে। আমি বলতে লাগলাম ভাই এমন করেন কেন, কিন্তু সে আমার কথা কিছু না শুনে বারি চালাতে থাকে। আমি দিশা হারা হয়ে বলতে লাগলাম আমার প্রাণ ভিক্ষা দিন সাথে সাথে লাথি মেরে নদীতে ফেলে দিছে।

 

নিহত রাশেদ ও আহত জামালের বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজে। আর অভিযুক্ত ইব্রাহি মাঝির বাড়ি বরগুনার তালতলী উপজেলায়।

মাঝ সমুদ্র ট্রলারের মধ্যে ঘটানো নৃশংস এমন ঘটনার বিচার দাবী করছেন নিহতর স্বজনরা। সেই সাথে নদীতে ভাসিয়ে দেয়া রাশেদের মরদেহ উদ্ধারের জন্য প্রশাসনের সহযোগীতা চান তারা। নিহত রাশেদের মা বলেন, আমার ছেলের লাশটা একটু দেখব আমি। প্রশাসনের কাছে জোর আবেদন করি যত দ্রুত সম্ভব আমার ছেলের মরা দেহটা খুজে বের করুন। আমি ডাকাতের ফাঁসি চাই এর সাথে যারা জড়িত সকলকে ফাঁসি দিন।

পুলিশ জানায়, অভিযুক্তকে আটক এবং ট্রালার ও মাছ জব্দ করা হয়েছে। মরদেহ উদ্ধারের জন্য অভিযুক্তকে সঙ্গে নিয়ে নদীতে অভিযান চালাবে নৌপুলিশ ।

রাঙ্গাবালী থানা ওসি মোঃ হেলাল উদ্দিন বলেন, এমন ঘটনার কথা শুনে আমার বড় খারাপ লাগছে। কি ভাবে সম্ভব একজন ঘুমন্ত মানুষ জবাই করা। এবিষয়ে মামলা হয়েছে আমরা দ্রুত আইনের ব্যবস্থা নিব।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না