ডিমলায় হানাদার মুক্ত দিবস পালন

১১ ডিসেম্বর ২০২৩, ১:৫২:৪০

বাসুদেব রায়, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :

নীলফামারীর ডিমলায় হানাদার মুক্ত দিবস পালন করেছেন মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন পেশার মানুষ। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার মুক্ত হয় ডিমলায়।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে মুক্তিযোদ্ধা অফিস চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ সহ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

দিবসটি পালনের মধ্যদিয়ে মানবতাবিরোধী অপরাধীদের রায় কার্যকর ও মুক্তিযুদ্ধের চেতনা আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে বধ্যভূমিগুলোকে চিহ্নিত করে স্মৃতিফলক নির্মাণের দাবি জানিয়েছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামছুল হক, বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ সহ সকল মুক্তিযোদ্ধা ও বিভিন্ন পেশার সুধিজন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন-১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে পাক হানাদার বাহিনীকে হাটিয়ে ১১ ডিসেম্বর মুক্ত হয় ডিমলা উপজেলা। মুক্তিযোদ্ধাদের ইতিহাসে এই দিনটি ডিমলাবাসী মানুষের কাছে অত্যন্ত গৌরবোজ্জ্বল ও স্মরণীয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না