পীরগঞ্জে দুইদিন ব্যাপী সাহিত্য মেলা ও বইমেলা অনুষ্ঠিত

২৭ জুলাই ২০২৩, ৭:০২:৩৭

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি শিল্প ও সাহিত্য চর্চাকে আরও বেগবান করার লক্ষ্যে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শুরু হয়েছে দুই দিন ব্যাপী উপজেলা সাহিত্য মেলা ও বইমেলার উদ্বোধন।
বৃহস্পতিবার সকালে পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত মেলার উদ্বোধন করেন- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ আতাউর রহমান।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা প্রশাসন আয়োজিত মেলা উপলক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্যদেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও সঙ্গীত বিভাগের অধ্যাপক ডক্টর ইসরাফিল শাহীন, জাতীয় শিক্ষা ও ব্যবস্থাপনা একাডেমির সহকারী পরিচালক ডক্টর হারুন-অর-রশিদ, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক।
এসময় বক্তারা জেলা-উপজেলা পর্যায়ে সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন।

দুইদিন ব্যাপী এই মেলায় থাকছে-সাহিত্য সংস্কৃতি বিষয়ক প্রবন্ধ উপস্থাপন, সাহিত্য রচনা করার কলা-কৌশল ও পদ্ধতিগত দিক নিয়ে লেখক কর্মশালা, স্বরচিত সাহিত্য পাঠ ও সাহিত্য আড্ডা, সাংস্কৃতিক সন্ধ্যা।
এছাড়াও মেলার ৩০টি স্টলে মুক্তিযুদ্ধ, শিল্প, সাহিত্য, ইতিহাস বিষয়ক কয়েক হাজার বই প্রদর্শিত হচ্ছে। স্কুল কলেজের শিক্ষাথর্ীসহ সব বয়সের মানুষের পদচারণায় মুখরিত হয়েছে বই মেলায়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না