সাকিবেরও বিদায়, বিপদে দল

২৬ জুন ২০২২, ২:২৮:২৯

প্রথম সেশনে দুই উইকেট হারানো বাংলাদেশ দল দ্বিতীয় সেশনে এখন পর্যন্ত হারালো ৩টি উইকেট। ১২৯ রানেই শেষ দলের টপ-অর্ডার। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি দুই ওপেনার তামিম ইকবাল আর মাহমুদুল হাসান জয়। দলীয় ৪১ রানের মাথায় জয়কে (১০) বোল্ড করে ফেরান অ্যান্ডারসন ফিলিপ। মধ্যাহ্ন বিরতি আগ মুহুর্তে তামিমকে দলীয় ৬৮ রানের মাথায় ৪৬ (৬৭) রানে ফেরান আলজারি জোসেফ।

এরপর নাজমুল হোসেন শান্ত ও এনামুল হক মিলে মধ্যাহ্ন বিরতি পার করে দ্বিতীয় সেশনটা দলীয় রান পার করেন একশ। কিন্তু একশ রান পার করতে না করতেই দুজনকে ফিরতে হয় সাজঘরে। দলীয় ১০৫ রানের মাথায় ফিলিপের বলে এলবিডব্লু হয়ে ২৩ রান করে ফেরেন প্রায় আট বছর পর দলে ফেরা বিজয়।

বিজয়ের ফেরার পরের ওভারেই শান্তকে (২৬) এলবিডব্লুর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান কাইল মায়ার্স। শান্ত-বিজয়ের ফেরার পর লিটন দাসকে নিয়ে সাকিব আল হাসান রান তুলছিলেন দ্রুত। কিন্তু বিধি বাম। দুজনের জুটিতে কুড়ি রান আসতেই জ্যাডেন সিলসের আঘাত। সাকিবকে বোল্ড করেন ৮ রানের মাথায়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৪৯ রান।

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।