পটুয়াখালী রাঙ্গাবালীর নিখোঁজ শিশু ইভান কে ডিএমপি বংশাল থানা এলাকা হতে উদ্ধার ও আসামি গ্রেফতার ০২

২০ জুলাই ২০২৩, ২:১৮:৪৮

নিজস্ব প্রতিনিধি

রাঙ্গাবালী (পটুয়াখালী)

 

পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলার মোঃ ইভান (১৪), পিতা: পলাশ খান, মাতা- মোসা: মোর্শেদা বেগম, গ্রাম- পশ্চিম কাউখালি, থানা- রাঙ্গাবালী। পটুয়াখালী রাঙ্গাবালী কাউখালি এলাকায় একটি হাফেজী মাদ্রাসায় পড়াশুনা করে। সে ইতিমধ্যে ২৭ পারা কোরআন শরিফ মুখস্থ করেছে। গত ১১ জুলাই পড়াশোনার বিষয়ে বাবা-মার সাথে রাগ করে গহীনখালী থেকে লঞ্চে ঢাকার উদ্দেশ্যে রওনা করে। ইভানকে খুঁজে না পেয়ে তার মা থানায় হাজির হয়ে বিষয়টি জানালে রাঙ্গাবালী থানায় নিখোঁজ ডায়েরি নং-৪২৪, তারিখ-১৫/০৭/২৩ইং লিপিবদ্ধ করা হয়।

 

উক্ত নিখোঁজ ডায়েরি সংক্রান্তে মাননীয় পুলিশ সুপার, পটুয়াখালী মহোদয় কে অবহিত করে রাঙ্গাবালী থানা তদন্ত শুরু করে। তদন্তকালে জানা যায়, অপহরণকারীরা ইভানের মাকে ফোন করে জানায় যে ইভান তাদের হেফাজতে কক্সবাজার এলাকায় আছে এবং মুক্তিপণ হিসেবে ৫০,হাজার টাকা দাবি করে। পরবর্তীতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে জানা যায় যে লঞ্চে উঠার পর পরই ইভান অপহরণকারীর নজরে পড়ে এবং তাকে বিভিন্ন ভাবে প্রলোভন দেখিয়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা এলাকায় লঞ্চ থেকে নামিয়ে ডিএমপি বংশাল এলাকায় অজ্ঞাত স্থানে আটক রেখেছিল। অপহরণ কারীরা ইভানকে জীবিত ফেরত পেতে হলে বিকাশের মাধ্যমে মুক্তিপণের টাকা দিতে ইভানের মাকে হুমকি প্রয়োগ করতে থাকে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামীদের অবস্থান নিশ্চিত হওয়ার পর মাননীয় পুলিশ সুপার,পটুয়াখালী জেলা,জনাব মোঃ সাইদুল ইসলাম, বিপিএম, পিপিএম মহোদয় বিষয়টি নিয়ে ডিএমপি লালবাগ জোনের উর্ধ্বতন অফিসারদের অবহিত করার সাথে সাথে বংশাল থানা পুলিশ সহায়তায় অভিযান পরিচালনা করে ইভানকে সুস্থ অবস্থায় উদ্ধার করেন এবং অপহরণ ও মুক্তিপন দাবী করা আসামি মোঃ হামিদুর রহমান, পিতা -আবুল কালাম শেখ, সাং-বড়বাড়িয়া, থানা-চিতলমারী, জেলা-বাগেরহাট ও মোঃ আজাহার, পিতা- আব্দুল জলিল মোল্লা, সাং-ভাটামারা, থানা- মুলাদি, জেলা-বরিশালদ্বয় কে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে অপহরন করে মুক্তিপন দাবীর অপরাধে ডিএমপি, বংশাল থানার মামলা নং- ৩৫, তারিখ- ১৭/৭/২০১৩ ধারা- নারী ও শিশু নির্যাতন ২০০৩ এর ৮ রুজু হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না