দোকান বন্ধ রেখে ব্যবসায়ীদের প্রতিবাদ মধুখালী বাজারে এক রাতে ১৪টি দোকানে চুরি!

১৭ ডিসেম্বর ২০২৩, ৯:৩০:৪৫

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধিঃ
ফরিদপুরের মধুখালী উপজেলার পৌর সদরে অবস্থিত প্রধান বাজারে এক রাতে ১৪টি দোকানে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। (১৬ ডিসেম্বর) শনিবার রাতে ব্যবসায়ীরা অন্যান্য দিনের মতো দোকান বন্ধ করে চলে গেলে দিবাগত রাতের যে কোন সময়ে চুরির ঘটনা ঘটে বলে জানান ব্যবসায়ীরা। ক্ষতিগ্রস্ত দোকানের মধ্যে এ্যাফেক্স গ্যালারী, অশোক স্টোর, সুকুমার স্টোর, মরিয়ম ইলেকট্রিক, জনি স্টোর, রিপন স্টোর, সীমান্ত ফ্যাশন, ভাই ভাই বস্ত্র বিপনী, মোল্যা বস্ত্রালয়, চন্দন কালেকশন, সাথী টেইলার্স মোল্লা গার্মেন্টস অন্যতম। এসব প্রতিষ্ঠানের ক্যাশ বাক্স ভেঙ্গে একই কায়দায় প্রায় ৬ লক্ষাধিক নগদ টাকার পাশাপাশি মূল্যবান জিনিসপত্র নিয়ে যায় বলে জানান ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা। থানা থেকে মাত্র পাঁচ মিনিটের দূরত্ব পথে এমন দূর্ধর্ষ চুরির ঘটনায় ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়েছেন। বাজারের পাহারাদার থাকার পরও ১ নং গলির কবির মার্কেটে রয়েছে নিজস্ব নৈশ প্রহরী; সেখানেও ৪টি দোকানে চুরির ঘটনা ঘটে।

আতংকিত ও ক্ষতিগ্রস্থ্য ব্যবসায়ীরা রবিবার (১৭ ডিসেম্বর) সকালে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে একের পর এক চুরির ঘটনার প্রতিবাদ জানিয়ে প্রতিকার দাবী করেছেন প্রশাসনের কাছে। চুরির প্রতিবাদে ঘন্টা ব্যাপি দোকান বন্ধ রেখে রাস্তায় প্রতিবাদ জানান ব্যবসায়ীরা।
মধুখালী বাজারে প্রায়ই এসব চুরির ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে।

সংশ্লিষ্ট বিষয়ে জানতে চাইলে মধুখালী থানায় সদ্য যোগদানকৃত অফিসার ইনচার্জ মো.মিরাজ হোসেন জানান, এ বিষয়ে এখনও কোন অভিযোগ পাই নাই তবে থানা পুলিশ ইতোমধ্যে তাদের কাজ শুরু করে দিয়েছে। অচিরেই অপরাধীদের আইনের আওতায় আনা সম্ভব হবে বলে তিনি জানান। বাজার বণিক সমিতির সাধারন সম্পাদক মির্জা মাঝহারুল ইসলাম জানান আগের বাজার চুরির চোরদের আটক করা হয়েছে এ চুরির সাথে যারা জরিত থাক তাদের আইনের আওতায় আনা সম্ভব হবে আমি মনে করি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না