প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

For Advertisement

সাধারণ মানুষের ভোগান্তি

৫ দফা দাবীতে সিলেটে চলছে পরিবহন ধর্মঘট !

১৩ সেপ্টেম্বর ২০২২, ১০:২৮:১৯

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেটে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে চলছে পরিবহণ ধর্মঘট। ৫ দফার দাবীতে পরিবহন ধর্মঘটের কারণে সাধারণ মানুষের ভোগান্তির শেষ নেই। অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করেছে ৬টি পরিবহন শ্রমিক সংগঠন। সিলেট জুড়ে ধর্মঘটের কারণে বুধবার (১৪ সেপ্টেম্বর) থেকে প্রিলি. টু মাস্টার্স ১ম পর্ব এবং বৃহস্পতিবার (১৫ সেপ্টম্বর) থেকে এসএসসি সমমানের পরীক্ষা শুবে হবে এ বিষয় দুশ্চিন্তায় পড়েছেন শিক্ষার্থীরা।

জানা গেছে, ৫ দফা দাবীতে সিলেটের ৬টি রেজিস্ট্রার্ড শ্রমিক সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের পক্ষ থেকে ৮ সেপ্টেম্বর হুমায়ুন রশিদ চত্তরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে একই দাবীতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয়। স্মারকলিপির অনুলিপি প্রশাসনের সংশ্লিষ্ট সকল দপ্তরে প্রেরণ করা হয়। এরপরও তাদের দাবী না মানায় সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের উদ্যোগে মঙ্গলবার (১৩ সেপ্টম্বর) থেকে সিলেট জেলায় অনির্দিষ্ট কালের ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয়া হয়।
ধর্মঘট সফল করতে সিলেট জেলা ট্রাক পিকাপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন, ইমা লেগুনা হিউম্যান হুলার শ্রমিক ইউনিয়ন, সিলেট জেলা অটো টেম্পু অটোরিকশা শ্রমিক জোট, সিলেট জেলা ট্যাংক লরি শ্রমিক ইউনিয়ন, সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সমন্বয়ে গঠিত পরিবহন ধর্মঘট চলছে।

পরিষদের ৫ দফা দাবি হচ্ছে : সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপ কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানী, রেকার ও মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করা, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে সিলেটের পাথর কোয়ারি খুলে দেয়া, ভাঙ্গাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার, নতুন সিএনজি চালিত অটোরিকশা বিক্রি বন্ধ এবং বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেয়া, অনুমোদনহীন গাড়ি যেমন: অটো বাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখা।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: