সোমবার ৩০ জানুয়ারি, ২০২৩

For Advertisement

সিলেটে শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত

১১ অক্টোবর, ২০২২ ৫:৫৩:০১

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেটে মঙ্গলবার (১১ অক্টোবর) গভীর রাত থেকে শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত। সোমবার (১০ অক্টোবর) রাতে এমন পূর্বাভাস দিয়েছে দিয়েছে আবহাওয়া অফিস।
আবহাওয়াবিদ মো.ওমর ফারুক জানিয়ে ছিলেন- মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায় বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

যার ফলে মঙ্গলবার (১১ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত রংপুর,ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওযা ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে রাত থেকে সিলেটে প্রচুর পরিমান ভারি বৃষ্টি ও বজ্রাপাত হচ্ছে। সিলেটের দক্ষিণ দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কিলোমিটার, যা অস্থায়ী ভাবে দমকা হাওয়ায ২৫-৩০ কিলোমিটার পর্যন্ত বড়ছে জানা গেছে। ।

আগামী দু’দিনে বৃষ্টিপাতের প্রবণতা থাকতে পারে তবে সিলেটে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ৯৫ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

For Advertisement

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : [email protected], [email protected]

Developed by RL IT BD