প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

For Advertisement

রাণীশংকৈলে পুকুরের দাবিতে ভুমিহীনদের মানববন্ধন

৮ সেপ্টেম্বর ২০২২, ৮:২৮:১৫

রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি ঃ পুকুর পাড়ে বসবাসরত ভূমিহীনদের মাঝে বিনাশর্তে পুকুর প্রদানের দাবিতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে এক মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় শহরের প্রধান সড়কে র‌্যালী শেষে প্রায় ২ শতাধিক নারী পুরুষ সদস্যদের উপস্থিতিতে জনসংগঠনের ভূমিহীন সমন্বয় কমিটির আয়োজনে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, উপজেলা ভূমিহীন জনসংগঠনের সভাপ্রধান কবিরাজ মুরমু, আবু তাহের, সংগঠনের জেলা নির্বাহী সদস্য জাহাঙ্গীর আলম, উপজেলা সদস্য মহিলা নেত্রী মিতাসহ অনেকে।

এসময় বক্তারা বলেন সরকারী নীতিমালা অনুযায়ী গুচ্ছগ্রামের বাসিন্দারা বিনাশর্তে গুচ্ছগ্রামের পুকুর পাওয়ার অধিকার রাখে। আমরা আমাদের অধিকার পাওয়ার জন্য ইউনিয়ন থেকে শুরু করে উপজেলা পর্যায়ের ভূমি কর্মকর্তাদের বরাবরে আবেদন করেও পুকুর পাচ্ছিনা। কিন্তু যথা নিয়মে আবেদন করা সত্তেও কেন আমাদের সেই পুকুরগুলো দেওয়া হচ্ছে না? এমন প্রশ্ন গুচ্ছ গ্রামে বসবাসরত ভূমিহীনদের।

মানববন্ধনে ভূমিহীন ও প্রতিবন্ধীরা বলেন, আমাদের উপজেলার খাস জমি বন্দোবস্ত জটিলতা নিরসন সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কৃষিপণ্যের বাজার মুল্য কমানোর জন্য সরকারের কাছে অনুরোধ জানান। সেই সাথে বয়স্ক বিধবা প্রতিবন্ধী ভাতাসহ সকল ভাতা বৃদ্ধির আহবান জানান অসহায় বক্তারা।

ঘন্টাব্যাপী মানববন্ধন এবং আলোচনা শেষে জনসংগঠনের নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: