সুজন মাহমুদ

নিজস্ব প্রতিনিধি

For Advertisement

রাঙ্গাবালীতে ব্র্যাকের উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত

১৫ ডিসেম্বর ২০২২, ৮:০৯:০৮

নিজেস্ব প্রতিনিধি

রাঙ্গাবালী, পটুয়াখালী

পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলায়  ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি(সেলফ) এর আয়োজনে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার (১৪ ডিসেম্বর ) বেলা বারো টার সময় উপজেলা পরিষদ হলরুমে নারীর ক্ষমতায়নের পথে বাল্যবিয়ে একটি অন্যতম বাঁধা, যা প্রতিরোধে আরো কার্যকরী সমন্বিত কর্মকৌশল নির্ধারণ করার লক্ষ্যে উপজেলা প্রশাসন, সুশীল সমাজ, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, নিকাহ রেজিস্ট্রার, ধর্মীয় প্রতিনিধি নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও রাঙ্গাবালী উপজেলা নির্বাহী মেজিস্ট্রেট (ভুমি) মোঃ ছালেক মুহিদ এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গাবালী থানা অফিসার্স ইনর্চাজ (ওসি) নুরুল ইসলাম মজুমদার ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাতোয়ারা লিপি,উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ইকবাল আহম্মেদ,আইসিটি অফিসার মোঃমাসুদ আহম্মেদ, এবং সঞ্চালনায় পটুয়াখালী জেলা সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচী (সেলফ) এর ব্যাবস্থাপক মোসাঃ মলি বেগম।
সমন্বয় সভায় ব্যক্তারা বলেন বাল্যবিয়ে একটি সামাজিক ব্যধি। এ ব্যধি থেকে পরিত্রাণের একমাত্র উপায় জনসচেতনতা বৃদ্ধি করা এবং নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তোলা।
সমন্বিত এ অনুষ্ঠানটি পরিচালনা করেন,
রাঙ্গাবালী ব্র্যাকের  ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মকর্তা  মোঃ মনজুর রহমান।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: