For Advertisement

মোংলা বন্দরের ইনারবার ড্রেজিংচালু রাখার দাবিতে মানব বন্ধন

৫ সেপ্টেম্বর ২০২২, ৫:৩৫:২৮

মেহেদী হাসান শুভ, মোংলা :

মোংলা বন্দর সচল থাকলে সচল থাকবে দক্ষিন পশ্চিমাঅঞ্চলের অর্থনীতি। এ বন্দর নিয়ে যারা ষড়যন্ত্র করছে তাদেরকে আইনের আওতায় এনে গ্রেফতার করতে হবে। মোংলা বন্দরের ইনারবার ড্রেজিং চালু রাখার দাবিতে ৫ সেপ্টেম্বর রবিবার সকাল ১১টায় মানব বন্ধনে এ কথা বলেন মোংলা বন্দর শ্রমিক কর্মচারি সংঘের নেতারা।

মানব বন্ধনে নেতারা বলেন, বর্তমান সময়ে মোংলা বন্দর যখন উন্নয়ের রোল মডেলে পরিনত হচ্ছে ঠিক সেই সময় কিছু কুচক্রি মহল এ বন্দরের উন্নয়নের কাজে বাধা সৃস্টি করতে পায়তারা করছে, তারা বন্দরের ইনারবার ড্রেজিং বাধাগ্রস্থ করতে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র লিপ্ত হচ্ছে। মৃত এই বন্দর যখন মাথা উচু করে দাড়াচ্ছে শ্রমিক কর্মচারিরা যখন দুবেলা দু মুঠো ভাত খেতে পারছে ঠিক তখনি একটি কুচক্রি মহল ও কিছু দেশি বিদেশি এনজিও এ বন্দরের উন্নয়নের কাজে বাধাগ্রস্থ করতে নানা রকম পায়তারায় লিপ্ত হচ্ছে। এ সময় নেতারা হুশিয়ারি দিয়ে বলেন যারা মোংলা বন্দর নিয়ে ষড়যন্ত্র করছে তাদেরকে দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে।

বিক্ষোভ মিছিল ও মানব বন্ধনে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মোংলা বন্দর শ্রমিক কর্মচারি সংঘের সাধারন সম্পাদক মোঃ ওমর ফারুক সেন্টু,সহ- সাধারন সম্পাদক হুমায়ন কবির পলাশ,শ্রমিক নেতা টিপু সুলতান, বেল্লাল হোসেন, হাকিম সরদার,জাহাঙ্গির সরদার, সেকেন্দার আলী, মোঃ মোস্তফা কামাল, বাবুল হোসেন, আনোয়ার হোসেন, জামাল হোসেন ও মোঃরাব্বি সহ প্রমূখ।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: