প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

মোংলায় জাতীয় শোক দিবস পালন

১৬ আগস্ট ২০২২, ১২:৩৮:০২

মেহেদী হাসান শুভ, মোংলা :

মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যূরালে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকের গুলিতে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদদের স্বরণে ১মিনিট নিরাবতা পালন ও পুষ্পস্তবক অর্পন করা হয়।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা অফিসার্স ক্লাবে বঙ্গবন্ধুর জীবনভিক্তিক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

মোংলা উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার’র সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রলায়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল, মোংলা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার শেখ সাকাওয়াত হোসেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ, ইউ পি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষার্থী সহ স্থানীয় সাংবাদিক গণ।

এছাড়াও মোংলা পোর্ট পৌরসভা, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন, স্কুল-কলেজ ও বিভিন্ন সরকারি-বেসরকারি, সাংস্কৃতিক সংগঠন শহরে খন্ড খন্ড র‌্যালি বের করে ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

মোংলা পৌর আ’লীগের কার্যালয় পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম’র সঞ্চালনায় আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও মোংলা বন্দর কর্তৃপক্ষ জাতীয় পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, গাছের চারা রোপন করা হয়। আলোচনাসভা দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: