প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

For Advertisement

নীলফামারী কিশোরগঞ্জের হামার গাড়াগ্রাম অনলাইন গ্রুপের ব্যতিক্রমী উদ্যোগ

১৮ আগস্ট ২০২২, ১:৩৫:২৮

মোঃ ছোটন মিয়া নীলফামারী (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

নীলফামারী কিশোরগঞ্জের একটি অনলাইন গ্রুপের নাম “হামার গাড়াগ্রাম” যেটি ২০২২ সালে ৯ জুলাই প্রতিষ্ঠিত হয়। যার বর্তমান সদস্য সংখ্যা ২ হাজার ৩শ জন। আর সেই অনলাইন গ্রুপটি এই শোকের মাসে (আগস্ট) গাড়াগ্রাম ইউনিয়নের সকল মাধ্যমিক বিদ্যালয়কে নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করে। এই প্রতিযোগিতায় প্রাথমিক ধাপে গাড়াগ্রাম ইউনিয়নের সকল মাধ্যমিক বিদ্যালয়ে নিজ নিজ ক্লাস অনুযায়ী নিজের বিদ্যালয়েই শ্রেণিভিত্তিক পরীক্ষা নেওয়া হয় এবং প্রত্যেক বিদ্যালয় থেকে প্রাথমিক ধাপে শ্রেণিভিত্তিক(৬ষ্ঠ-১০ম) ১ম, ২য়, ৩য় নির্বাচিত করা হয় । পরে চূড়ান্ত পর্যায়ে শরীফাবাদ স্কুল এ্যান্ড কলেজকে ইউনিয়ন পর্যায়ে পরীক্ষার কেন্দ্র করে ইউনিয়নের সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রাথমিক ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের মাঝে চূড়ান্ত পরীক্ষা নিয়ে গাড়াগ্রাম ইউনিয়ন পর্যায়ে শ্রেণিভিত্তিক সেরাদের সেরা (১ম, ২য়, ৩য়) মোট ১৫ জনকে নির্বাচিত করা হয়।

উক্ত পরীক্ষায় বিজয়ী সকল শিক্ষার্থীদেরকে নিয়ে গাড়াগ্রাম ইউনিয়ন হলরুমে এক সংবর্ধনা অনুষ্ঠানে আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানটি ৮ নং গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ জোনাব আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন হামার গাড়াগ্রাম গ্রুপের এডমিন জনাব মোঃ আজমির হোসেন খান, গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা জনাব মোঃ আহসান হাবীব খান (পাইলট), গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের সদস্য সহ শিক্ষার্থী এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের সভাপতি জনাব মোঃ জোনাব আলী বলেন শোকের মাসে হামার গাড়াগ্রাম অনলাইন গ্রুপটি যে এই প্রতিযোগিতাটি সুন্দরভাবে সমাপ্ত করতে পেরেছে এই জন্য আমি তাদের সাধুবাদ জানাই। আশা করি আগামীতেও আর ভালো কিছু করবে। আর আমার চেয়ারম্যান হিসেবে যতটুকু সাহায্য সহযোগিতার প্রয়োজন হয় আমি তাদের করবো।

হামার গাড়াগ্রাম গ্রুপের এডমিন জনাব আজমির হোসেন খান বলেন আমাদের এই গ্রুপটি একটি তথ্য প্রচার ও সমাজকল্যাণ মূলক সংগঠন। এই গ্রুপের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রচার, মানবসেবা, সামাজিক ও পরিবেশগত উন্নয়নসহ এলাকার অসহায় গরীব মেধাবী শিক্ষার্থীদেরকে সাহায্য সহযোগিতা করা হবে। তিনি আরও বলেন, আমি অভিনন্দন জানাই আজকে যারা পুরুস্কার পাচ্ছে। কারন তারা গাড়াগ্রাম ইউনিয়ন পর্যায়ে শ্রেণি ভিত্তিক সেরা নির্বাচিত হয়েছে। ভবিষ্যতে কিশোরগঞ্জ উপজেলাকে নিয়ে আমাদের আরও পরিকল্পনা রয়েছে। আশা করতেছি চেয়ারম্যান ও এলাকাবাসীর সহযোগিতায় আমরা ভবিষ্যতে সুষ্ঠভাবে সব কর্মসূচি সম্পূর্ণ করতে পারবো।

অনুষ্ঠানে গাড়াগ্রাম ইউনিয়ন পর্যায়ে শ্রেণিভিত্তিক মেধা মূল্যায়ন পরীক্ষায় ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত(১ম, ২য়, ৩য়) মোট ১৫ জনকে শিক্ষার্থীর প্রত্যেক শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদ, বই, মাস্ক ও পরিবেশ বান্ধব গাছ (বকুল ফুল গাছ ও লটকন) প্রদান করে।

অনুষ্ঠানটি শেষে গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদ চত্বরে হামার গাড়াগ্রাম গ্রুপের পক্ষ থেকে কিছু পরিবেশ বান্ধব গাছ রোপন করেন।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: