প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

admin

For Advertisement

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে

ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

৭ সেপ্টেম্বর ২০২২, ৪:৪৩:০৯

ঠাকুরগাঁও প্রতিনিধি।\ ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় এবং পীরগঞ্জে সাংবাদিকের উপর হামলা সহ সারাদেশে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন ঠাকুরগাঁও টেলিভিশন সাংবাদিক অ্যাসোসিয়েশন।
বুধবার দুপুরে শহরের চৌড়াস্তা মোড়ে এই বিক্ষোভ ও মানববন্ধন করা হয়। প্রায় এক ঘন্টাব্যাপী এই মানববন্ধনে জেলার বিভিন্ন সাংবাদিকবৃন্দর অংশ নেয়। মানববন্ধন শেষে চৌড়াস্তা থেকে একটি বিক্ষোভ করেন সাংবাদিকরা। বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঠাকুরগাঁও প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী,টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাভাপতি পার্থ সারথী দাস,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রোহান,সাবেক সভাপতি ফিরোজ আমিন সরকার,আহত সাংবাদিক আব্দুল লতিফ লিটু,সাংবাদিক বদরুল ইসলাম বিপ্লব, জয়নাল আবেদিন বাবুল, এমদুল হক ভুট্টু, ফারুক হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, সম্প্রতি ঠাকুরগঁাওয়ের রুহিয়ায় পেশাগত দ্বায়িত্ব পালনের সময় বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোর এর ঠাকুরগঁাও প্রতিনিধি আব্দুল লতিফ লিটু, পীরগঞ্জে দৈনিক মানবকন্ঠের উপজেলা প্রতিনিধি লাতিফুর রহমান লিমন রাজনৈতিক সন্ত্রাসীদের হামলার শিকার হন। সন্ত্রাসীরা পুলিশের সামনেই প্রকাশ্যে তাদের পিটিয়ে রক্তাক্ত জখম করলেও কর্তব্যরত পুলিশ সেই সময় নিরব ভূমিকা পালন করে। এছাড়াও রাজশাহী সহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা চলছেই। এভাবে চলতে থাকলে সাংবাদিক সহ দেশের সাধারন মানুষের জান-মাল ,নিরাপত্তা ও আইনশৃঙ্খলার চরম অবনতি হতে থাকবে। তাই দ্রুত দোষিদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। তা না হলে আগামাীতে রাজপথে থেকে আরো কঠোর আন্দোলনের মাধ্যমে দাবী আদায় করা হবে।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: