প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

For Advertisement

খাগড়াছড়িতে ১০দিন ব্যাপী বন্যপ্রাণী ব্যবস্থাপনা সংশ্লিষ্ট আইন ও বিধিমালা বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

১২ ডিসেম্বর ২০২২, ২:০৯:৩৬

মোঃ আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

বাংলাদেশের বন্যপ্রানী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের সহোযোগিতায় খাগড়াছড়ি যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে বন্যপ্রানী ব্যবস্থাপনা এবং সংশ্লিষ্ট আইন ও বিধিমালা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১০ টায় বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট, বন ভবন, আগারগাঁও, ঢাকা কর্তৃক আয়োজিত ১০ দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।খাগড়াছড়ি যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে বন্যপ্রানী ব্যবস্থাপনা এবং সংশ্লিষ্ট আইন ও বিধিমালা বিষয়ক প্রশিক্ষণ এর শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বন্যপ্রানী অপরাধ দমন ইউনিট বন ভবন এর পরিচালক মোঃ ছানাউল্যা পাটোয়ারী।

এসময় খাগড়াছড়ি সহকারী বন সংরক্ষক মোজাম্মেল হোসেন এর সভাপতিত্বে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের বন্যপ্রাণী পরিদর্শক অসিম মল্লিক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের উপ- পরিচালক হাফিজা আইরিন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন বন্যপ্রাণীর উপর প্রশিক্ষণ, সংরক্ষণ এবং বন্যপ্রাণী সংশ্লিষ্ট আইন ও বিধিমালা নিয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষণে ৩০জন প্রশিক্ষণার্থী , সাংবাদিক, বনকর্মী ও বিভিন্ন সামাজিক সংগঠনের সেচ্চাসেবকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে,আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত খাগড়াছড়ি যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র এ প্রশিক্ষন চলবে।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: