প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন মনির মল্লিক

৬ ডিসেম্বর ২০২২, ৩:৩৪:০৩

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক মনোনীত খানাবাদ কলেজের শিক্ষার্থী মো: মনির হোসেন মল্লিক । ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত পত্রে তাকে সহ-সম্পাদক পদে মনোনীত করা হয়।

মোঃ মনির হোসেন মল্লিক, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক পরিবারে পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার লক্ষি গ্রামে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বেড়ে ওঠা মনির মল্লিক এর বাবা গোলাম মস্তফা মল্লিক দীর্ঘ ১৫ বছর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। বড় ভাই পারভেজ আনোয়ার পাশা,যুগ্ম আহ্বায়ক ঢাকা কলেজ ছাত্রলীগ,সাবেক কার্যকরী সদস্য কেন্দ্রীয় ছাত্রলীগ,সাবেক সহ সম্পাদক পটুয়াখালী জেলা ছাত্রলীগ,সাবেক সদস্য কলাপাড়া ছাত্রলীগ,সাবেক সাধারণ সম্পাদক কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ।

মনির মল্লিক, এই ছাত্রনেতা মিশ্রিপাড়া ফাতেমা হাই সরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক, ঢাকা রায়হান কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও স্নাতক পড়াশোনা করছেন খানাবাদ ডিগ্রী কলেজ থেকে। মাধ্যমিক পড়াকালীন সময়ে যুক্ত হন ছাত্ররাজনীতিতে। তিনি মহিপুর থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সহ সভাপতি ও লতাচাপলি ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মনির মল্লিক ছাত্ররাজনীতির পাশাপাশি সহ শিক্ষা কার্যক্রমে সক্রিয় থাকায় রয়েছে একাধিক অর্জন। তার মধ্যে উল্লেখযোগ্য- স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ বক্তা, ক্রীড়া প্রেমিক ও ট্রেনিং প্রাপ্ত অভিজ্ঞ ক্রিকেট খেলোয়ার।

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক মনোনীত হওয়া প্রসঙ্গে মানির হোসেন মল্লিক বলেন, আমাকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক মনোনীত করায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে পথ চলতে ভালোবাসি।

তিনি বলেন, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বুদ্ধিবৃত্তিক চর্চায় আমার ভূমিকা থাকবে। আমি সর্বদা মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনা বাস্তবায়ন এবং শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করে যাব।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: